আজ || বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
শিরোনাম :
  তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন       অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥  সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা         তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ    
 

বিভিন্ন সংগঠনের শোক


খুলনা-৬ আসনের সাবেক এমপি শেখ মোঃ নূরুল হকের ইন্তেকাল

খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসন থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সাবেক সদস্য আলহাজ্ব এড. শেখ মোঃ নূরুল হক (৮০) বুধবার বেলা ২ টা ১৫ মিনিটে ঢাকার একটি বিশেষায়িত হাসপাতালে হৃদযন্ত্রক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…….রাজিউন)। মরহুমের স্ত্রী, তিন ছেলে ও এক কণ্যা সন্তানসহ বহুগুণগ্রাহী আত্মীয় স্বজন রয়েছে।

সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এড. শেখ মোঃ নূরুল হক দীর্ঘদিন যাবত তার জন্মস্থান জেলার পাইকগাছার পুরাইকাটি গ্রামের নিজ বাড়িতে অবস্থান করছিলেন। বাড়িতে থাকাকালিন অবস্থায় তিনি জ্বর,সর্দি, কাশিসহ নানান জটিল রোগে মারাত্মক অসুস্থ্য হয়ে পড়লে স্থানীয় চিকিৎসকের পরামর্শে তার নমুনা পরীক্ষা করতে দিলে গত ৯ জুলাই করোনার রিপোর্ট পজেটিভ আসে। ১০ জুলাই তাকে খুলনার করোনা হাসপাতালে ভর্তি করা হলে অবস্থা সংকাটপন্ন হওয়ায় চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৩ জুলাই তার করোনার রিপোর্ট নেগেটিভ আসে বলে পরিবার সুত্রে জানা গেছে। তবে শারীরিকভাবে তিনি মারাত্মক দুর্বল ছিলেন। এ অবস্থায় বুধবার দুপুর ২টা ১৫ মিনিটে ঢাকার একটি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক এমপি এড. শেখ মোঃ নূরুল হক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিস, হার্ড ও কিডনিসহ নানান জটিল রোগে ভুগছিলেন। সাবেক এমপি ১৯৪০ সালের ১৫ নভেম্বর জেলার পাইকগাছার পুরাইকাটি গ্রামে জন্মগ্রহন করেন। তিন ভাইয়ের মধ্যে তিনি ছিলেন মেঝ। মরহুমের বড়ভাই ইতোমধ্যে ইন্তেকাল করেছেন। বর্ষিয়ান এই রাজনৈতিক ব্যক্তিত্ব খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসন থেকে ১৯৯১ সালে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেয়ে জামায়াত ইসলামী প্রার্থীর নিকট সামান্য ৭’শত ভোটের ব্যবধানে পরাজিত হন। এরপর ১৯৯৬ সালে আবারও আ’লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১ সালেও দলীয় মনোনয়ন পেয়ে পরাজিত হন এবং ২০১৪ সালে পুনরায় আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্ধীতায় জাতীয় সংসদ সদস্য নিবাচিত হন। পরিবার সুত্রে জানা গেছে, মরহুমের মরদেহ রাতের মধ্যে খুলনার পাইকগাছায় পৌছাবে এবং স্বাস্থ্যবিধি মেনে পাইকগাছার পুরাইকাটির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
এদিকে মরহুমের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু, সাবেক সংসদ সদস্য এড. সোহরাব আলী সানা, এড. স ম বাবর আলী, বিএমএর দপ্তর সম্পাদক ও জেলা আওয়ামীলীগ নেতা ডাঃ শেখ মোহাম্মদ শহীদ উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান মোড়ল, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, সহ-সভাপতি সমীরন সাধু, যুগ্ম সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, আ’লীগ নেতা জি এম ইকরামুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, কৃষকলীগের উপজেলা আহবায়ক এড. শেখ আঃ রশিদ, সদস্য সচিব প্রভাষক ময়নুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক শেখ আনিছুর রহমান মুক্ত, স্বেচ্ছাসেবকলীগের উপজেলা সভাপতি সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন, সম্পাদক কাজী জাহাঙ্গীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম মসিউর রহমান, সাধারণ সম্পাদক তানজিম মোস্তাফিজ বাচ্চু, পৌর সভাপতি মাসুদ পারভেজ রাজু, সাধারন সম্পাদক রায়হান পারভেজ রনি। অনুরুপ বিবৃতি দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিহির বরণ মন্ডল, অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, পাইকগাছা আইনজীবী সমিতির সভাপতি এড. জিএম আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক শেখ তৈয়েব হোসেন নূর, সাবেক সভাপতি এড. অজিত কুমার মন্ডল, শিব্সা সাহিত্য অঙ্গনের সভাপতি সুরাইয়া বানু ডলি, সাধারণ সম্পাদক রমেন্দ্রনাথ সরকার, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি এড. এফএমএ রাজ্জাক, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এন ইসলাম সাগর, হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের উপজেলা সভাপতি রবীন্দ্র নাথ রায়, সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, পৌর কমিটির সভাপতি সন্তোষ কুমার সরদার, সম্পাদক দেবব্রত রায় দেবুসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।


Top